পলিটেকনিক ভর্তি বাতিল প্রক্রিয়া

পলিটেকনিক ভর্তি বাতিল – ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং-এ ভর্তির পর অনেকেই পরবর্তিতে অন্য ডিপার্টমেন্টে সুযোগ পেয়ে অন্য কোন প্রতিষ্ঠানে ভর্তি হয়ে যান এক বছর লস দিয়ে। তবে অন্য প্রতিষ্ঠানে ভর্তি হওয়ার ক্ষেত্রে রেজিস্ট্রেশন করার সময় প্রয়োজন পরে আগের ভর্তিটি বাতিলের। যেহেতু শিক্ষার্থীটি পূর্বের শিক্ষাবর্ষে অন্য প্রতিষ্ঠানে রেজিস্ট্রেশন করেছিল তাই আগের রেজিস্ট্রেশন বাতিল করে তাকে নতুন প্রতিষ্ঠানে রেজিস্ট্রেশন করতে হবে, নয়তো করা যাবে না। এই ভর্তি বাতিলের প্রক্রিয়াটি খুব সহজ হলেও অনেকেই বিস্তারিত জানে না। আসুন জেনে নিই কিভাবে পলিটেকনিক ভর্তি বাতিল করতে হয়।

  • প্রথমেই আপনি যে প্রতিষ্ঠানে অধ্যয়নরত আছেন সেখানকার অধ্যক্ষ বরাবর একটি দরখাস্ত দিতে হবে। যার বিষয় হবে – ভর্তি বাতিল এবং এসএসসি পরীক্ষার মার্কশীট উত্তোলন প্রসঙ্গে। ডিপার্টমের্ন্টে প্রধান অথবা প্রধান ইন্সট্রাক্টর-এর মাধ্যমে এটি পৌঁছাবে। এই দরখাস্ত সংক্রান্ত বিভিন্ন ধরনের সাহায্য আপনি টিচারদের কাছ থেকে পেয়ে যাবেন।
  • এই দরখাস্তের সাথে আপনাকে আরও দিতে হবে আইডি কার্ডের ফটোকপি এবং গত সেমিস্টারগুলোর এডমিট কার্ডের ফটোকপি। আপনার আবেদন অনুমোদিত হলে এসএসসি পরীক্ষার মার্কশীট এবং আবেদন পত্রটি সত্যায়িত অবস্থায় পেয়ে যাবেন।
  • এরপর আপনাকে যেতে হবে বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের অফিসে। সেখান থেকে ভর্তি বাতিলের ফর্ম কিনে সেটি জমা দিলে আপনাকে সেখান থেকে একটি তারিখ জানিয়ে দেয়া হবে। নির্ধারিত ডেটে গেলে ভর্তি বাতিল নিশ্চায়নের কপিটি আপনাকে দিয়ে দিবে এবং আপনার ভর্তি বাতিল হয়ে যাবে।

ট্যাগসমূহ

পলিটেকনিক ভর্তি বাতিল প্রক্রিয়া, পলিটেকনিক ভর্তি ২০২১, polytechnic vorti, polytechnic admission, ডিপ্লোমা ভর্তি ২০২১, ডিপ্লোমা ভর্তি বাতিল, কারিগরি শিক্ষা বোর্ড ভর্তি বাতিল

Related

কারিগরি শিক্ষার্থীদের বেকারত্ব এড়াবার মন্ত্র | Technical students

কারিগরি শিক্ষার্থীদের বেকারত্ব - বাংলাদেশে প্রধান প্রধান আর্থসামাজিক সমস্যাগুলোর...

পলিটেকনিক ভর্তি : চান্স প্রাপ্ত শিক্ষার্থীদের জন্য গুরত্বপূর্ণ কিছু তথ্য

পলিটেকনিক ভর্তি - পলিটেকনিক ভর্তির ফলাফল প্রকাশের পর যারা...

বেসরকারি পলিটেকনিক – এ পড়ার সুবিধা অসুবিধা

বেসরকারি পলিটেকনিক - পলিটেকনিকে পড়তে ইচ্ছুকরা সবাই কিন্তু সরকারি...

অটোমাইগ্রেশন / Auto Migration কি? যেভাবে অন / অফ করবেন

অটো মাইগ্রেশন / Auto Migration - পলিটেকনিকে ভর্তির ক্ষেত্রে...

সরকারী পলিটেকনিকে ভর্তির সুযোগ না হলে করনীয়

সরকারী পলিটেকনিকে সুযোগ না হলে - অনেকেরই এসএসসির পর...